বিকাশের নতুন আপডেটে কি কি থাকছে ?

What’s new in Bkash ?

গত ১৪ ফেব্রুয়ারী বিকাশ এপে নতুন একটি আপডেট এনেছে,  যেটিতে তারা নতুন একটি মেনু যোগ করেছে এবং আগের একটা মেনু তে নতুন একটি সুবিধা যোগ করেছে।

বর্তমান যুগে বিকাশ এর সম্পর্কে ধারনা নেই বা বিকাশের নাম শুনেন নাই এমন লোক পাওয়াই মুশকিল, আপনারা অনেকেই বিকাশের কাজ সম্পর্কে জানেন, তবুও আপনারা যারা যানেন না তাদের জন্য বলছি।

বিকাশ কী?

বিকাশ হলো এমন একটি ব্যাংকিং সার্ভিস যেটি মোবাইল নেটওয়ার্ক ব্যাবহার টাকা লেনদেন করে থাকে এটিকে মোবাইল ব্যাংকিং বলে। যেটির একাউন্ট নাম্বার হলো গ্রাহকের মোবাইল নাম্বার,  মোবাইল নম্বর ব্যাবহার করে এক মোবাইল থেকে অন্য এক মোবাইলে লেনদেন করে থাকে। বিকাশ যাত্রা শুরু করে ২০১০ থেকে এবং ২০১১ থেকে তারা পুরো দমে কাজ শুরু করে, বর্তমানে তাদের বেশ সফল ভাবে কাজ করে যাচ্ছে।

কি থাকছে নতুন এই আপডেটে ?

আগে আমাদের একাউন্টে টাকা ক্যাশ ইন করতে হলে এজেন্ট পয়েন্টে যেতে হতো আর এখন আর সেটি করা লাগবে না,  এখন আপনার  Brack Bank, City Bank, Dhaka Bank, Mutual Trust Bank, Standard Chartered Bank এর একাউন্ট থাকলে আপনি সেখান থেকে টাকা ক্যাশ ইন করতে পারেন।

আগে বিকাশে মোবাইল রিচার্জ করার জন্য Topup নামে একটা অফসান ছিল পরবর্তীতে তারা এটির নাম পরিবর্তন করে মোবাইল রিচার্জ করে দেয় , বর্তমানে তারা এটিতে নতুন একটি তিনটি অফসান যোগ করেছে আগে আমরা এটির মাধ্যমে শুধু মেবাইলে টাকা রিচার্জ করতে পারতাম, কিন্তু বর্তমানে এটির মাধ্যমে আমরা মোবাইল রিচার্জের পাশাপাশি ইন্টারনেট প্যাক, মিনিট প্যাক, এবং বান্ডেল প্যাক কিনতে পারছি, এটিতে বর্তমানে অল্প সংখ্যক প্যাক যোগ করা হয়েছে। পরবর্তীতে তারা আরো প্যাক যোগ করতে পারে।

এই প্যাক গুলো কেনার জন্য প্যাকটিতে ক্লিক করে পিন দিয়ে আগের মতো করে রিচার্জ নিবেন।
ধন্যবাদ
image on this post is Bkash mobile app